,

আবাহনীকে টপকে ফের শীর্ষে বসুন্ধরা কিংস

বিডিনিউজ ১০, ক্রীড়া ডেস্কপ্রিমিয়ার লিগের শিরোপা জেতার স্বপ্ন নিয়ে মৌসুমে শুরু করেছে বসুন্ধরা কিংস। একের পর এক জয়ে এগিয়ে যাচ্ছে তারা। পাঁচ ম্যাচ খেলে সবক’টিতেই জয়ী হয়েছে। বৃহস্পতিবার নিজেদের হোম ভেন্যু নীলফামারীতে তারা ১-০ গোলে রহমতগঞ্জকে হারিয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে।

একই দিন নোয়াখালী স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের মাঠে বিজেএমসিকে রুখে দিয়েছে নোফেল স্পোর্টিং ক্লাব। ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

পয়েন্ট টেবিলে শীর্ষস্থানের লড়াই চলছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড ও বসুন্ধরা কিংসের মধ্যে। আজ ঢাকা আবাহনী শীর্ষে তো কাল বসুন্ধরা কিংস। এক ম্যাচ বেশি খেলেছে আকাশি নীল শিবির।

ছয় ম্যাচের পাঁচটিতে জয় ও এক হারে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে রয়েছে ঢাকা আবাহনী। অন্যদিকে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে এক ম্যাচ কম খেলা বসুন্ধরা কিংস। পিছিয়ে পড়েছে তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ছয় ম্যাচে তিন জয়, এক ড্র ও দুই হারে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে রয়েছে তারা।

স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন, কোস্টারিকার মিডফিল্ডার দানিয়েল কলিন্দ্রেস, কিরগিজস্তানের মিডফিল্ডার বখতিয়ার দুশবেকভ, ব্রাজিলের মিডফিল্ডার মার্কে ভিনিসিয়াস এবং বাংলাদেশি ফরোয়ার্ড মতিন মিয়া- এই পঞ্চপাণ্ডব বসুন্ধরা কিংসের মূলশক্তি।

ফেডারেশন কাপের রানার্সআপরা স্বাধীনতা কাপের শিরোপা জিতেছে। এবার তাদের লক্ষ্য লিগ শিরোপা। শেখ জামালকে ১-০, ঢাকা আবাহনীকে ৩-০, নোফেলকে ২-০, মুক্তিযোদ্ধাকে ৩-১ এবং সর্বশেষ রহমতগঞ্জকে ১-০ গোলে হারাল তারা।

নিজেদের মাঠে ভালো খেলে কাল জিতেছে বসুন্ধরা কিংস। যদিও সমান তালে লড়েছে রহমতগঞ্জও। ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টি থেকে একমাত্র জয়সূচক গোলটি করেন কিরগিজস্তানের মিডফিল্ডার বখতিয়ার দুশবেকভ (১-০)।

নোয়াখালীতে বিজেএমসির সঙ্গে পাল্লা দিয়ে খেলেছে স্বাগতিক নোফেল স্পোর্টিং ক্লাব। ম্যাচটি গোলশূন্য ড্র হয়। এই ড্রয়ে দুই পয়েন্ট করে নিয়ে টেবিলের তলানিতেই রইল নোফেল ও রহমতগঞ্জ। আজ লিগের কোনো খেলা নেই।

এই বিভাগের আরও খবর